Saturday 20 December 2014

লকভির জামিন প্রসঙ্গে পাকিস্তানকে কড়া বার্তা মোদির


http://newstrack.outlookindia.com/images/modi2_20141210_1_2.jpgনয়াদিল্লিঃ বৃহস্পতিবারই পাকিস্তানের এক সন্ত্রাসবাদ দমন আদালত ২৬/১১-র হামলার মূল চক্রী জাকিউর রহমান লকভির জামিনের আর্জি মঞ্জুর করে। এরপরই সমালোচনার ঝড় ওঠে সীমান্তের এপাড়ে। তারপরই সিদ্ধান্ত নেওয়া হয় লকভি আপাতত জামিন পেলেও তাকে এখনই জেল থেকে মুক্তি দেওয়া হবে না। পরে নতুন মামলা রুজু করে তাকে ফের হেফাজতে নেয় পাকিস্তান পুলিশ। বর্তমান পরিস্থিতি বিবেচনা করে, ভারত পাকিস্তানকে কড়া ভাষায় তাঁদের এবিষয় কি মনোভাব জানিয়েও দিয়েছে, সংসদে দাঁড়িয়ে আজ একথা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
সম্প্রতি ঘটে যাওয়া পেশোয়ারে সেনা স্কুলে জঙ্গি হামলার পর, লকভিকে জামিনে মুক্তি দেওয়া, ভারত এবং গোটা বিশ্বের কাছেই মারাত্মক বিষ্ময়কর, মন্তব্য মোদির। প্রধানমন্ত্রী দাবি করেন, পাকিস্তানের আদলতের এই রায় শুধু দুর্ভাগ্যজনক নয়, নিন্দনীয়ও বটে, কারণ এখনও সারা দুনিয়ার কাছে পেশোয়ারের স্কুলে নিষ্পাপ শিশুদের হত্যালীলার স্মৃতি তরতাজা।সেদিন সীমান্তের এপাড়েও প্রতিটা মানুষ কেঁদেছিল সেই খুদে পড়ুয়াদের নিথর দেহ দেখে।
এবিষয় ভারতের বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ জানিয়েছেন, লকভিকে জামিনে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়ে পাকিস্তান নিজেদেরই বিশ্বদরবারে হাস্যকর করে দিয়েছে। জঙ্গি দমনের যে প্রক্রিয়া তারা শুরু করেছে বলে বিশ্বের কাছে ঘোষণা করেছে, তাই এখন প্রশ্নের মুখে দাঁড়িয়ে। লকভির সঙ্গে ২৬/১১-র হামলার যে যোগ রয়েছে, সেবিষয় কোথাও কোনও বিতর্ক নেই, দাবি, বিদেশমন্ত্রীর। abp ananda

No comments:

Post a Comment